এক্সপ্রেস ট্রেনের সংরক্ষিত কামরা থেকে ফের উদ্ধার শতাধিক টিয়াপাখি

4th August 2021 11:28 am মালদা
এক্সপ্রেস ট্রেনের সংরক্ষিত কামরা থেকে ফের উদ্ধার শতাধিক টিয়াপাখি


দেবাশীষ পাল ( মালদা ) :  আবারো  কলকাতা গামি যোগবানি এক্সপ্রেস ট্রেনের সংরক্ষিত কামরা থেকে খাঁচা সমেত টিয়া পাখি উদ্ধার করলো মালদা টাউন জিআরপি। সম্প্রীতি জুলাই মাসের ২৭ তারিখে ডাউন কলকাতাগামী যোগবানি এক্সপ্রেস ট্রেন থেকে প্রায় হাজারখানেক টিয়া পাখি উদ্ধার করেছিল আরপিএফ। তারপর মঙ্গলবার রাতে আবারো টিয়া পাখি উদ্ধার। 
গোপন সূত্রে খবর পেয়ে ডাউন কলকাতাগামী যোগবানি এক্সপ্রেস এর  এস ফোর সংরক্ষিত কামরা থেকে চারটি খাঁচা সমেত মোট ১২৪ টিয়া পাখি উদ্ধার করে মালদা টাউন জিআরপ।.
 তবে পুলিশের আসার আগেই অভিযুক্ত পাচারকারী পালিয়ে যায়। এদিকে রাতেই মালদা টাউন জিআরপি থানার আধিকারিকরা বনদপ্তর হাতে উদ্ধার হওয়া টিয়া পাখি গুলি তুলে দেয়।উদ্ধার হওয়া ১২৪ টিয়াপাখির গুলির মধ্যে একটি টিয়া পাখি খাঁচার ভিতর মারা যায়।

মালদা বনদপ্তর দপ্তরে রেঞ্জের আধিকারিক সুজিত কুমার চ্যাটার্জী বলেন,গত মাসে ধরা পরেছিলো মঙ্গলবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে ডাউন কলকাতাগামী যোগবানি এক্সপ্রেস এর  এস ফোর  সংরক্ষিত কামরা থেকে চারটি খাঁচা সমেত মোট ১২৪ টিয়া পাখি উদ্ধার করে মালদা টাউন জিআরপ। আগামদিনে এই অভিযান চলবে কোথা থেকে আসছে তা খতিয়ে দেখা হচ্ছে ।





Others News